বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:৩৫

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
বিএনপির সঙ্গে কখনই সংলাপে বসবে না আ’লীগ

বিএনপির সঙ্গে কখনই সংলাপে বসবে না আ’লীগ

dynamic-sidebar

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) সাথে কোনো ধরনের সংলাপে বসতে চায় না ক্ষমতাসীন আওয়ামী লীগ। দশম জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে বিএনপিকে সংলাপে বসার জন্য আহ্বান করেছিলেন আওয়ামী লীগ। তখন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার আহ্বানে সাড়া দেয়নি বিএনপি। তাছাড়াও বিএনপি সংলাপে না বসে এবং নির্বাচন ঠেকাতে কর্মসূচির নামে দেশে জ্বালাও পোড়াও করেছে। এসব কারণে আওয়ামী লীগ আর বিএনপির সাথে সংলাপে বসতে চায় না বলে জানিয়েছে দলটির শীর্ষ নেতারা।

সূত্রে জানা যায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার লক্ষ্যে নির্বাচন কমিশন ক্ষমতাসীন দল আওয়ামী লীগ, বিএনপিসহ সকল নিবন্ধিত দলের সাথে সংলাপ করেছে। তবে দেশের রাজনৈতিক সংকট নিয়ে এখন পর্যন্ত দেশের বড় দুই দলের (বিএনপি-আওয়ামী লীগ) মধ্যে কোন সংলাপ করতে দেখা যায় নি। রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, নির্বাচনে যাওয়ার আগে একবার হলেও এই দুটি দলের এক সঙ্গে বসে একটা সমাধানে আসা জরুরি। এতে দেশ ও জাতির উন্নতি হবে।

আওয়ামী লীগের সিনিয়র নেতাকর্মীরা বিএনপির সাথে সংলাপে বসা নিয়ে বিভিন্ন সময় বিভিন্ন সভা, সেমিনারে অনেক কথা বলেন। এতেই স্পষ্ট হয় আওয়ামী লীগ-বিএনপির সঙ্গে কোন ধরনের সংলাপে বসতে আগ্রহী নয়। এর কারণ হিসেবে আওয়মী লীগ, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়াকে দোষারোপ করছেন। তাদের দাবি, আমাদের নেত্রী শেখ হাসিনা বিএনপিকে ডেকেছে কিন্তু তারা আসেনি। বিএনপি সংলাপে না বসে নির্বাচন ঠেকাতে কর্মসূচির নামে তারা দেশে জ্বালাও পোড়াও করেছে।

আওয়ামী লীগের সিনিয়র নেতারা আরও বলেন, দশম জাতীয় সংসদ নির্বাচনের পর বিএনপি যে জ্বালা পোড়াও করেছে এবং একের পর এক হত্যাকান্ড ঘটিয়েছে তাতে তাদের সাথে সংলাপের পথ বন্ধ হয়ে গেছে।

এ বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিএনপির সাথে সংলাপের কোনো পরিবেশ নাই। সেই পরিবেশ তারাই নষ্ট করেছে। সুতারং তাদের সঙ্গে আর সংলাপ হবে না।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, নির্বাচন প্রসঙ্গে বিএনপির সাথে আলোচনার কিছু আছে বলে আমি মনে করি না। নির্বাচন সরকার আয়োজন করছে না। নির্বাচন আয়োজন করছে নির্বাচন কমিশন। তারা ইসির সাথে বসেছে। নির্বাচন কমিশন চাইলে তারা (বিএনপি) আবারও নির্বাচন কমিশনের সাথে বসতে পারবে। সরকারের সাথে তাদের কোনো আলোচনার বিষয় আছে বলে আমি মনে করি না।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net